মৃত নবজাতককে মাটি থেকে তুলে জবাই দিল ৫ তরুণ

 

অনলাইন ডেস্ক:

 

রাজধানীর শ্যামপুরে কবর থেকে এক নবজাতকের মরদেহ উত্তোলন করে তাকে জবাই করে শ্মশানে পুজা দিয়েছে কয়েকজন হিন্দু তরুণ। এ ঘটনায় ৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

 

সোমবার দিনগত রাতে মরদেহ উত্তোলনের এই ঘটনা ঘটে। মঙ্গলবার বিকেলের দিকে ওই নবজাতককে আবার শ্মশানে মাটি দেয়া হয়।

শ্যামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান  বলেন, এই ঘটনায় মামলা হয়েছে। ওই মামলায় ৫ তরুণকে গ্রেফতার দেখানো হয়েছে। তাদেরকে আজ (বুধবার) আদালতে পাঠানো হবে।

 

এ বিষয়ে জাতীয় পোস্তগোলা শ্মশান ঘাট পরিচালনা কমিটির সাংগঠনিক সম্পাদক বি-কে সমীর জানান, সোমবার গ্রিন রোডের একটি হাসপাতালে ঠাঁটারীবাজার এলাকার এক হিন্দু দম্পতির ছেলে জন্মগ্রহণ করে। জন্মের আধা ঘণ্টা পরে ওই নবজাতক হাসপাতালেই মারা যায়। পরে গতকাল বেলা ৩টার দিকে পোস্তগোলা জাতীয় শশান ঘাটে তাকে মাটিচাপা দেয়া হয়। রাত আনুমানিক ২টার দিকে ১৪-১৫ বছরের কয়েকজন হিন্দু তরুণ মাটি দেয়া ওই নবজাতককে উত্তোলন করে জবাই করে ওই শ্মশানে পূজা দেয়ার জন্য। পরে এই সংবাদ ছড়িয়ে পড়লে দ্রুত তাদের আটক করে শ্যামপুর থানায় সোপর্দ করা হয়।

 

তিনি বলেন, হিন্দু ধর্মে শিশুর লাশ মাটি চাপার পরে উত্তোলন করে তাকে জবাই করে পূজা করার কোনো রীতি নাই। এই ঘটনায় শ্মশানের মোহর পলাশ চক্রবর্তী বাদী হয়ে একটি মামলা করেছে।